শফিক-নহোর
নওয়াগ্রাম,  নাজিরগঞ্জ,  লেখক পরিচিতি,  সাহিত্য

শফিক নহোর

শফিক নহোর এ সময়ের  জনপ্রিয় একজন গল্পকার হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন। বিভিন্ন সময় লেখকের লেখা গল্প , প্রবন্ধ, কবিতা জাতীয় পত্রিকায় প্রকাশ হচ্ছে নিয়মিত। তিনি প্রতিনিয়ত অণুগল্প, ছোট গল্প ও কবিতা লিখে চলেছেন।

জন্ম:  গল্পকার শফিক নহোর  ১৯৮৬ খ্রিস্টাব্দের ১১ নভেম্বর (২৭ কার্তিক ১৩৯৩ বঙ্গাব্দ) পাবনা জেলার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের নওয়াগ্রাম এর শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। 

পারিবারিক জীবন: পিতা মহহুম মো. আব্দুল মাজেদ আলী শেখ এবং মাতা মহহুমা মোছা. হামেদা খাতুন। তিনি সাত বোন ও  পাঁচ ভাইয়ের ভেতর সবার ছোট। তিনি ২০১০ খ্রিস্টাব্দে সুমি খাতুনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাঁদের দুই কন্যা সন্তান। শেখ সাহেরা ইসলাম লামহা ও শেখ আরবী জান্নাত। 

কর্ম জীবন: শফিক নহোর সাংবাদিকতা পেশা দিয়ে কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি নাসির গ্রুপ ( নাসির গ্লাসওয়্যার এন্ড টিউব ইন্ডাঃ লিঃ ) এর আইটি বিভাগে কর্মরত আছেন।

আরও পড়ুন মুহাম্মাদ আসাদুল্লাহ

লেখালেখি: বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইন সৃজনশীল ওয়েবম্যাগ গুলোতে নিয়মিত লিখছেন তিনি। বর্তমানে তিনি সৃজনশীল ওয়েবম্যাগ কাব্যশীলনের সাব এডিটর হিসাবে দায়িত্ব পালন করছেন।

প্রকাশনা:

গল্পগ্রন্থ:

  • মায়াকুসুম (২০২১ খ্রি.)
  • বিষফুল: (২০২২ খ্রি.)

এছাড়া তিনি টিভি নাটকে অভিনয়ের সঙ্গে জড়িত আছেন।  লিখছেন টিভি নাটক ও গান এবং ব্যক্তিগত জীবনে বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত আছেন। 

সম্মননা:

  • গল্প প্রতিযোগিতা ২০১৮  স্মারক সম্মাননা; মা মাটি মানুষ ।

 

ঘুরে আসুন আমাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলফেসবুক পেইজে

Facebook Comments Box

"আমাদের সুজানগর" পাবনা জেলার সুজানগর উপজেলা ভিত্তিক একটি ওয়েব ম্যাগাজিন।

error: Content is protected !!