ফকির-শরিফুল-হক
লেখক পরিচিতি,  সাহিত্য,  হাকিমপুর,  হাটখালী

ফকির শরিফুল হক

ফকির শরীফুল হক ১৯৮২ খ্রিস্টাব্দের ১১ই নভেম্বর পাবনা জেলার সুজানগর উপজেলার অন্তর্গত দুলাই ইউনিয়নের চরদুলাই গ্রামে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর পৈত্রিক নিবাস সুজানগর উপজেলার হাটখালী ইউনিয়নের হাকিমপুর গ্রামে।


পারিবারিক জীবন: ফকির শরীফুল হক হাকিমপুর ফকির বাড়ীর সন্তান। পিতা মো. হবিবুর রহমান ফকির এবং সালেহা বেগম। বাবা কৃষক আর মা গৃহিণী। চার ভাই বোনের মধ্যে তিনি সবার বড়।
তিনি একই উপজেলার চরদুলাই গ্রামের রিক্তা পারভীনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। রিক্তা পারভীন সরকারি এডওয়ার্ড কলেজে থেকে অর্থনীতিতে অনার্স- মাস্টার্স সম্পন্ন করেন। তাদের শাহরিয়ার হক রিদান নামের ৭ বছর বয়সী একটা ছেলে সন্তান রয়েছে।


শিক্ষা জীবন: ফকির শরীফুল হকের পড়াশোনার হাতেখড়ি হয় হাকিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তিনি ১৯৯৮ খ্রিস্টাব্দে নাজিরগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি, ২০০০ খ্রিস্টাব্দে সরকারি ডা. জহুরুল কামাল কলেজ থেকে বাণিজ্য অনুষদে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর সরকারি এডওয়ার্ড কলেজে ২০০০-২০০১ শিক্ষাবর্ষে ভর্তি হন এবং ২০০৪ খ্রিস্টাব্দে হিসাব বিজ্ঞান বিভাগে অনার্স সম্পন্ন করেন। ২০০৭ খ্রিস্টাব্দেএকই বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেন এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টস এ্যান্ড ফাইনান্সে ২০১১ খ্রিস্টাব্দে এমবিএ সম্পন্ন করেন।

আরও পড়ুন জাহাঙ্গীর পানু

চাকরী জীবন: ১০০% রপ্তানীমুখী শিল্প প্রতিষ্ঠান ল্যান্ডমার্ক গ্রুপে একাউন্টসে চাকরি জীবন শুরু করেন। বর্তমানে তিনি আলিফ গ্রুপে একাউন্টস এন্ড ফিন্যান্সে সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন।


লেখালেখি: ইতিপূর্বে তিনি মাঝে মাঝে কবিতা ও গল্প লিখতেন। এখন নিয়মিত বিভিন্ন অনলাইন মাধ্যমে লিখে চলেছেন।

প্রকাশনা:

কাব্যগ্রন্থ:

  • সত্যের ভোর (২০২২ খ্রি.)

 

ঘুরে আসুন আমাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলফেসবুক পেইজে

Facebook Comments Box

প্রকৌশলী মো. আলতাব হোসেন, সাহিত্য সংস্কৃতি এবং সমাজ উন্নয়ন কর্মকাণ্ডে নিবেদিত অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন "আমাদের সুজানগর"-এর প্রতিষ্ঠাতা এবং "আমাদের সুজানগর" ওয়েব ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক। সুজানগর উপজেলার ইতিহাস, ঐতিহ্য, সাহিত্য, শিক্ষা, মুক্তিযুদ্ধ, কৃতি ব্যক্তিবর্গ ইত্যাদি বিষয়ে তথ্য সংগ্রহ ও সংরক্ষণ করতে ভালোবাসেন। বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করে বর্তমানে একটি স্বনামধন্য ওয়াশিং প্লান্টের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেকশনে কর্মরত আছেন। তিনি ১৯৯২ সালের ১৫ জুন পাবনা জেলার সুজানগর উপজেলার অন্তর্গত হাটখালী ইউনিয়নের সাগতা গ্রামে জন্মগ্রহণ করেন।

error: Content is protected !!