পূর্ণিমা-হক
ভাটপাড়া,  লেখক পরিচিতি,  সাতবাড়িয়া,  সাহিত্য

পূর্ণিমা হক

পূর্ণিমা হক, এ সময়ের একজন জনপ্রিয় কবি হিসেবে কবিতা প্রেমিদের মনে জায়গা করে নিয়েছেন। প্রকাশিত কাব্যগ্রন্থের বাইরেও তাঁর লেখা বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইন পত্রিকায় নিয়মিত প্রকাশ হচ্ছে।

জন্ম: বৈবাহিক সূত্রে স্থায়ী ঠিকানা পাবনা জেলার সুজানগর উপজেলার অন্তর্গত সাতবাড়িয়া ইউনিয়নের ভাটপাড়া গ্রামে।  তিনি ১৯৭৮ সালের ৫ নভেম্বর  রংপুর সদর উপজেলার পুটিমারি গ্রামের  শেখ   পরিবারে জন্ম গ্রহণ করেন। 

পারিবারিক জীবন: পিতা মৃত আতিয়ার রহমান (অবসরপ্রাপ্ত অধ্যক্ষ), মাতা ফজিলাতুন্নেছা, পেশায় গৃহিণী। পাঁচ ভাইবোনের মধ্যে তিনি প্রথম। 

স্বামী কবি মো. ফজলুল হক, পেশায় সরকারি কর্মকর্তা। তিনি দুই কন্যা সন্তানের জননী। বড় মেয়ে রাজশাহী নিউ ডিগ্রী সরকারি কলেজ থেকে এবছর (২০২১) এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ছোট মেয়ে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে। কবির ছোটবেলার অনেক সময় কেটেছে নানাবাড়ি  শাহজাদপুর, সিরাজগঞ্জ। নানা প্রয়াত ফজলুল হক,পুলিশের সাবেক এসপি ও উপজেলা চেয়ারম্যান ছিলেন। 

আরও পড়ুন কবি ও গল্পকার খলিফা আশরাফ

শিক্ষা জীবন: পূর্ণিমা হক রংপুরের শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে প্রাথমিক শিক্ষা লাভ করেন। এরপর শ্যামপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। এ প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এসএসসি এবং শ্যামপুর ডিগ্রী কলেজ, রংপুর থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। অতঃপর বেগম রোকেয়া সরকারি কলেজ হতে ইংরেজি সাহিত্যে স্নাতক সম্মান ডিগ্রী অর্জন করেন। 

লেখালেখি: তিনি ছোটবেলা থেকেই কবিতা লিখতেন। কবিতা লেখার পাশাপাশি ছোট গল্প ও ছড়া লিখতে তিনি পছন্দ করেন। 

প্রকাশিত কাব্যগ্রন্থ:

  • কষ্ট নৈঃশব্দ্য (২০১৬ খ্রি.) 
  • নীলান্তে নীল (২০১৭ খ্রি.)
  • কালের বেদিতে লাল কৃষ্ণচূড়া (২০২০ খ্রি.)।

 

ঘুরে আসুন আমাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলফেসবুক পেইজে

Facebook Comments Box

প্রকৌশলী মো. আলতাব হোসেন, সাহিত্য সংস্কৃতি এবং সমাজ উন্নয়ন কর্মকাণ্ডে নিবেদিত অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন "আমাদের সুজানগর"-এর প্রতিষ্ঠাতা এবং "আমাদের সুজানগর" ওয়েব ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক। সুজানগর উপজেলার ইতিহাস, ঐতিহ্য, সাহিত্য, শিক্ষা, মুক্তিযুদ্ধ, কৃতি ব্যক্তিবর্গ ইত্যাদি বিষয়ে তথ্য সংগ্রহ ও সংরক্ষণ করতে ভালোবাসেন। বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করে বর্তমানে একটি স্বনামধন্য ওয়াশিং প্লান্টের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেকশনে কর্মরত আছেন। তিনি ১৯৯২ সালের ১৫ জুন পাবনা জেলার সুজানগর উপজেলার অন্তর্গত হাটখালী ইউনিয়নের সাগতা গ্রামে জন্মগ্রহণ করেন।

error: Content is protected !!